রোহিতদের খোঁচা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী!

প্রথম প্রকাশঃ নভেম্বর ১১, ২০২২ সময়ঃ ৪:১১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১১ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের কাছে টি২০ বিশ্বকাপের  সেমি-ফাইনানে ভারত ১০ উইকেটে হারের পরে রোহিত শর্মাদের খোঁচা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। রোহিতদের হার নিয়ে মস্করা করলেন পাক প্রধানমন্ত্রী। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের হারের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি।

ভারতের হারের পরে টুইট করে প্রধানমন্ত্রী শাহবাজ লিখেছেন, ‘‘তা হলে এই রবিবার ১৫২/০ বনাম ১৭০/০।’’ সেই সঙ্গে পাকিস্তান ও ইংল্যান্ডের পতাকা দিয়েছেন তিনি। শাহবাজ বোঝাতে চেয়েছেন ভারতকে ১০ উইকেটে হারানো দু’টি দল এ বারের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে।

গত বছর পাকিস্তানের বিরুদ্ধে ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে। ভারতের হয়ে বিরাট কোহলি ৫৭ রান করেন। পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি প্রথম ওভারেই রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে আউট করে ভারতকে বড় ধাক্কা দেন। শেষ পর্যন্ত ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় পাকিস্তান। বাবর আজ়ম ৬৮ ও মহম্মদ রিজ়ওয়ান ৭৯ রান করে অপরাজিত থাকেন।

এ বারের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে একই কীর্তি করেছে ইংল্যান্ড। সেমিফাইনালে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করে ভারত। কোহলি ৫০ ও হার্দিক পাণ্ড্য ৬৩ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে দাপট দেখান ইংল্যান্ডের দুই ওপেনার। ভারতীয় বোলাররা তাঁদের আউট করতে পারেননি। ৪ ওভার বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। জস বাটলার ৮০ ও অ্যালেক্স হেলস ৮৬ রান করে অপরাজিত থাকেন। এই দুই ম্যাচের প্রসঙ্গে তুলে এনেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ভারতই একমাত্র দল যারা টি-টোয়েন্টি বিশ্বকাপে একটির বেশি ম্যাচ ১০ উইকেটে হেরেছে। এই লজ্জার কীর্তির দিনে ভারতকে খোঁচা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G